বিডা’র নির্বাহী চেয়ারম্যান হিসাবে যোগদান করলেন জনাব লোকমান হোসেন মিয়া

আজ (৪ঠা সেপ্টেম্বর ২০২২) জনাব লোকমান হোসেন মিয়া বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)র নির্বাহী চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন, তিনি বিদায়ী নির্বাহী চেয়ারম্যান জনাব মোঃ সিরাজুল ইসলাম এর স্থলভিসিক্ত হন।

এসময়ে বিডা’র কর্মকর্তা-কর্মচারীগণ তাঁকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং মতবিনিময় করেন।

উল্লেখ্য যে, এর আগে তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এর স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, খুলনা বিভাগের বিভাগীয় কমিশনার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব, নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের পরিচালক, পাওয়ার ডেভলপমেন্ট বোর্ডের সদস্য (এডমিন), ময়মনসিংহ জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে হিসেবে কর্মরত ছিলেন। অনন্য কাজের স্বীকৃতিস্বরূপ তিনি “জনপ্রশাসন পদক ২০১৯” অর্জন করেন।

১৪ জুন ২০২২ সালে তিনি সরকারী চাকরী থেকে অবসর গ্রহণ করেন। ২৩ আগস্ট ২০২২ সরকার তাঁর অবসরোত্তর ছুটি বাতিল করে বিডা’র পরবর্তী নির্বাহী চেয়ারম্যান হিসেবে প্রজ্ঞাপন জারি করে। সেই প্রজ্ঞাপন অনুসারে আজ ৪ঠা সেপ্টেম্বর ২০২২বিডা’র নির্বাহী চেয়ারম্যান হিসাবে যোগদান করেন, এবং পরবর্তী ৩ বছর মেয়াদে তিনি সিনিয়র সচিব পদমর্যাদায় বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এর নির্বাহী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

জনাব লোকমান হোসেন মিয়া ১৯৬৩ সালে বরিশাল জেলার গৌরনদী উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ইতিহাসে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।

জনাব লোকমান হোসেন মিয়া বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারের ১৯৮৬ ব্যাচের একজন কর্মকর্তা। তিনি চাকরি জীবনে সিভিল এভিয়েশন অথরিটির পরিচালক, জীবন বীমা কর্পোরেশনের জেনারেল ম্যানেজার, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক, নরসিংদী জেলা পরিষদের সচিব, মহেশপুর উপজেলায় ইউএনও, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের উপ-পরিচালক, অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের জোনাল এক্সিকিউটিভ অফিসার, জাতীয় সংসদের হুইপের একান্ত সচিব, নারায়ণগঞ্জ সদর উপজেলা ও আড়াহাজার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সহ সরকারের অন্যান্য সেক্টর ও মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরসহ ৩০ টি বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। তিনি ব্যক্তিগত জীবনে বিবাহিত এবং তিন সন্তানের জনক।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *